৫,২৫০ জন নার্স নিয়োগের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।




আমাদের রাজ্যের উপস্বাস্থ্য কেন্দ্রগুলিকে হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টারে উন্নত করা হবে। এজন্য ৫ হাজার ২৫০ জন স্টাফ নার্স নিয়োগ করার সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। গত বুধবার বৈঠকে বসে রাজ্য মন্ত্রিসভা। সেখানেই এবিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। রাজ্যে মোট ১০ হাজার ৩৫৭টি উপস্বাস্থ্যকেন্দ্র রয়েছে।



গত বুধবার  নবান্নে এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, "উপস্বাস্থ্য কেন্দ্রগুলিতে পরিষেবার মান উন্নয়নের জন্য প্রচুর সংখ্যক প্রশিক্ষিত নার্সের প্রয়োজন হবে। এজন্য বর্তমানে চাকুরিরত নার্সদের নতুন করে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। তা সত্ত্বেও যে ঘাটতি থাকবে তা পূরণ করতে নতুন নার্স নিয়োগের সিদ্ধান্ত।"



চন্দ্রিমা ভট্টাচার্য আরও বলেন, "রাজ্যের সাড়ে ৯ কোটি মানুষের কাছে স্বাস্থ্য পরিষেবা সঠিকভাবে পৌঁছে দেওয়ার জন্য নানা পরিকল্পনা নিয়েছেন মুখ্যমন্ত্রী। তার ফল মানুষ পাচ্ছেন। বিভিন্ন হাসপাতালে পরিষেবার মান বেড়েছে। মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল হয়েছে। আগের সরকারের আমলে বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ হয়নি।



তিনি আরও বলেন, “মুখ্যমন্ত্রী উপস্বাস্থ্য কেন্দ্রগুলির পরিষেবার মান যাতে বৃদ্ধি পায় তার জন্য গাইডলাইন তৈরি করেছেন। সেই গাইডলাইন অনুযায়ী কাজ হবে।

বিস্তারিত জানতে নিচের ভিডিও টি দেখুন।


No comments

Thanks for giving your opinion.

Theme images by merrymoonmary. Powered by Blogger.